মাতৃভাষা বাংলা
- বিশ্বজিৎ মালাকার - বাংলার বঙ্গবন্ধু ০৫-০৫-২০২৪

বাংলা আমার মাতৃভাষা, আন্তর্জাতিক। অমর করে হৃদয় গাঁথে, বহুমাত্রিক। শীতের সকালে শিশির সিক্ত ঘাসগুলি, খালি পাঁয়ে যায় যে সবে, দিতে মিনারে ফুলগুলি। হৃদয় কাঁপে শরীর মাঝে আত্মত্যাগের কথা শুনে, তারা শহীদ হয়ে দিয়েছে মোদের মাঝে মাতৃভাষার জাল বুনে। তোমাদের মনে পড়ে সবসময়, ২১ শে ফেব্রুয়ারী দিনে ; তাই ফুলেল শ্রদ্ধায় ভরিয়ে তুলি, ঐ মিনার প্রাঙ্গনে। শহীদের রক্তে সিক্ত ছিল- বাংলার রাজপথ, তাদের স্মৃতিকে ধরে রাখতে চাই- এটিই আমাদের শপথ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।